বিকাশ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম। বিদ্যুৎ বিল বিকাশ পরিশোধ করার নিয়ম।

 বিকাশ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম। বিদ্যুৎ বিল বিকাশ দেওয়ার নিয়ম। 


বর্তমান যুগ আধুনিক যুগ তাই সবাই সব কাজকর্ম খুব সহজেই কম সময়ের মধ্যে করে নিতে চায় সবাই । ঠিক তেমনি বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে আমরা চলতেছি । একটা সময় ছিল বিদ্যুৎ বিল দেওয়ার জন্য ব্যাংকের সিরিয়ালে  দাঁড়িয়ে থাকতাম ঘন্টার পর ঘন্টা। কিন্তু  বর্তমানে বিদ্যুৎ বিল দেওয়ার জন্য এখন আর সিরিয়ালে দাঁড়িয়ে থাকতে হয় না। আপনার হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে দুই মিনিটের ভিতরে বিদ্যুৎ বিল দিতে পারবেন। 

আজকে এই পোস্ট থেকে জানতে পারবেন কিভাবে বিকাশ থেকে বিদ্যুৎ বিল দেওয়া যায়। বিদ্যুৎ বিল অনেক ধরনের রয়েছে যেমন পল্লী বিদ্যুৎ প্রিপেড, পল্লী বিদ্যুৎ পোস্টপেইড,ডেসকো প্রিপেইড, ডেসকো পোষ্টপেইড, নেস্কো প্রিপেড, নেস্কো,পোস্টপেইড,ডিপিডিসি প্রিপেড,ডিপিডিসি পোষ্টপেইড, ইত্যাদি বিদ্যুৎ বিল বিকাশ থেকে দেওয়া যায়।  আপনি যে কোম্পানির  বিদ্যুৎ ব্যবহার করেন তা কিভাবে বিকাশ থেকে দিতে হয় নিচে বিস্তারিত তা তুলে ধরা হলো। 

বিকাশ অ্যাপ থেকে পল্লী বিদ্যুৎ বিল  দেওয়ার নিয়ম

বিকাশ থেকে পল্লী বিদ্যুৎ প্রিপেইড বিল দেওয়া নিয়ম  । palli bidyut prepaid 

বিকাশ থেকে প্রিপেড পল্লী বিদ্যুৎ বিল দিতে হলে প্রথমে আপনাকে বিকাশ অ্যাপ ওপেন করে নিতে হবে। বিকাশ অ্যাপ ওপেন করার পর দেখতে পারেন বিকাশের সকল ফিচারস  শো করতেছে  সেখান থেকে আপনাকে পে বিল নামে একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করে দিবেন। পে বিল ক্লিক করার পর দেখবেন বিদ্যুৎ নামে একটি অপশন রয়েছে। বিদ্যুৎ ক্লিক করে দিবেন। দেখবেন অনেকগুলো বিদ্যুৎ বিল শো করতেছে সেখান থেকে আমরা পল্লী বিদ্যুৎ  প্রিপেড সিলেক্ট করে নিব। 



তারপর আপনার পল্লী বিদ্যুৎ যে মিটার নাম্বার রয়েছে সেই মিটার নাম্বার এবং কন্টাক নাম্বার দিয়ে দিবেন খালি ঘর। তারপর নিচের দিকে দেখবেন পে বিল করতে এগিয়ে যান। ক্লিক করার পর দেখবেন কত টাকা বিল পেমেন্ট করবেন সেই টাকা পরিমান টা বসিয়ে দিবেন। টাকা পরিমার বসানের পর আপনাকে নেক্সট অপশনে ক্লিক করে দিবেন তার পর আপনার বিকাশ নাম্বারে গোপন পিন টা দিবেন দিয়ে টেপ করে ধরে রাখুন আপনার রিচার্জ কমপ্লিট হয়ে যাবে। 

বিকাশ থেকে পল্লী বিদ্যুৎ পোস্টপেইড বিল দেওয়া নিয়ম palli bidyut postpaid 

বিকাশ থেকে পল্লী বিদ্যুৎ পোস্টপেইড বিল দিতে হলে বিকাশ অ্যাপ ওপেন করতে হবে ওপেন করার পর পে বিল অপশনে ক্লিক করতে হবে তারপর আপনাকে পল্লী বিদ্যুৎ পোস্টপেইড সিলেক্ট করে নিতে হবে।


 তারপর আপনি যেই মাসের বিদ্যুৎ বিল চাচ্ছেন সেই মাস সিলেক্ট করে নিতে হবে। 

তারপর নিচ থেকে এসএমএস একাউন্ট  নাম্বার বিদ্যুৎ বিল থেকে নিয়ে বসিয়ে দিতে হবে এবং নিচ থেকে পে বিল করতে এগিয়ে যান অপশনে ক্লিক করতে হবে।

 তারপর আপনার বিদ্যুৎ বিল কত টাকা এসেছে সেটা শো করবে। তারপর পরের ধাপে যেতে ট্যাপ করুন ক্লিক করুন  দেখবেন আপনার বিকাশের পিন নাম্বার চাচ্ছে পিন দিয়ে টেপ করে ধরে রাখুন দেখবেন আপনার পল্লী বিদ্যুৎ পোস্টপেইড বিল দেওয়া কমপ্লিট হয়ে গেছে।

 আরো পড়ুন..,..  রকেট থেকে  বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

বিকাশ অ্যাপ থেকে ডেসকো বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

ডেসকো বিদ্যুৎ প্রিপেইড বিলে বিকাশ থেকে দেওয়ার নিয়ম Desco preaid 

বিকাশ থেকে ডেসকো প্রিপেইড বিদ্যুৎ বিল দেওয়ার জন্য প্রথমেই Bkash App Open করে নিতে হবে। তারপর পে বিল ক্লিক করবেন। বিদ্যুৎ ক্লিক করবেন তারপর নিচের দিকে দেখতে পারবেন ডেসকো প্রিপেড বিল অপশন এ ক্লিক করে দিবেন। তারপর আপনি যে মিটার নাম্বার রয়েছে সে মিটার নাম্বার দিবেন এবং নিচে আপনি একটি মোবাইল নাম্বার দিয়ে দিবেন। তারপর আপনাকে পে বিল করতে এগিয়ে যান অপশনে ক্লিক করে দিবেন। 

ক্লিক করার পর দেখবেন কত টাকা বিল পেমেন্ট করবেন সেই টাকা পরিমান টা বসিয়ে দিবেন। টাকা পরিমার বসানের পর আপনাকে নেক্সট অপশনে ক্লিক করে দিবেন তার পর আপনার বিকাশ নাম্বারে গোপন পিন টা দিবেন দিয়ে টেপ করে ধরে রাখুন আপনার রিচার্জ কমপ্লিট হয়ে যাবে। 

বিকাশ থেকে ডেসকো পোস্টপেড বিল দেওয়ার নিয়ম। Desco postpaid 

ডেসকো পোস্টপেড বিল দেওয়ার জন্য প্রথমে আপনাকে বিকাশ অ্যাপ্লিকেশন ওপেন করে পে বিল অপশনে ক্লিক করতে হবে। তারপর দেখবেন বিদ্যুৎ বিল ক্লিক করবেন নিচে দেখতে পারবেন ডেসকো পোস্টপেড বিল। আপনাকে ডেসকো পোস্টপেড অপশনে ক্লিক করতে হবে। 


তারপর প্রথমে আপনাকে যে মাসের বিদ্যুৎ বিল দিবেন সেই মাসের সিলেক্ট করতে হবে। তারপর আপনার বিদ্যুৎ বিলের উপরে থাকা একাউন্ট নাম্বারটি নিয়ে বিকাশ অ্যাপ এ বসিয়ে দিন। তারপর পে বিল করতে এগিয়ে যান অপশনে ক্লিক করবেন দেখবেন আপনার কত টাকা বিল এসেছে সেটা শো করতেছে। তারপর আপনাকে নেক্সট অপশনে ক্লিক করে দিতে হবে আপনার বিকাশে গোপন পিন নাম্বারটি দেওয়ার পর টেপ করে ধরে রাখুন আপনার ডেসকো পোস্টপেড বিল দেওয়া কমপ্লিট হয়ে যাবে। 

আরো পড়ুন..,.. নগদে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম


বিকাশ অ্যাপ থেকে নেস্কো বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

নেস্কো প্রিপেড বিদ্যুৎ বিল বিকাশ দেওয়ার নিয়ম Nesco prepaid 

বিকাশ থেকে নেস্কো প্রিপেড বিল দেওয়ার জন্য প্রথমেই Bkash App Open করে নিতে হবে। তারপর পে বিল ক্লিক করবেন। বিদ্যুৎ ক্লিক করবেন তারপর নিচের দিকে দেখতে পারবেন নেস্কো প্রিপেড বিল অপশন এ ক্লিক করে দিবেন। তারপর যে মিটার কাস্টমার নাম্বার রয়েছে  রয়েছে সেই মিটার কাস্টমার নাম্বার দিবেন এবং আপনি একটি মোবাইল নাম্বার দিয়ে দিবেন। তারপর আপনাকে পে বিল করতে এগিয়ে যান অপশনে ক্লিক করে দিবেন। 

ক্লিক করার পর দেখবেন কত টাকা বিল পেমেন্ট করবেন সেই টাকা পরিমান টা বসিয়ে দিবেন। টাকা পরিমার বসানের পর আপনাকে নেক্সট অপশনে ক্লিক করে দিবেন তার পর আপনার বিকাশ নাম্বারে গোপন পিন টা দিবেন টেপ করে ধরে রাখুন আপনার রিচার্জ কমপ্লিট হয়ে যাবে। 

নেস্কো পোস্টপেড বিল বিকাশ দেওয়ার নিয়ম Nesco postpaid 

বিকাশ থেকে নেস্কো পোস্টপেড বিল দেওয়া জন্য প্রথমেই বিকাশ App টি ওপেন করতে হবে। পে বিল আপশে ক্লিক করে বিদ্যুৎ অপশনে ক্লিক করতে হবে। বিদ্যুৎ আপশবে ক্লিক করার পর নিচে থাকবেন। Nesco postpaid অপশনে ক্লিক করে দিবেন। তারপর আপনার বিদ্যুৎ বিল যে মাসের বিল দিবেন সেই  মাস সিলেক্ট করে নিবেন। তারপরে নিচে কনজুমার নাম্বার দিয়ে দিবেন বিদ্যুৎ বিলের উপর থেকে।তারপর পে বিল করতে এগিয়ে যান অপশনে ক্লিক করে দিবেন। দেখবেন আপনার কত টাকা বিদ্যুৎ বিল এসেছে সেটা শো করতেছে নেক্সট অপশনে ক্লিক করবেন তারপর আপনার বিকাশের পিন নাম্বার দিয়ে টেপ করে ধরে রাখুন। নেস্কো পোস্টপেড বিল দেওয়া হয়ে যাবে।


আরো পড়ুন..,..

নগদে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

রকেট থেকে  বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url